লজ্জা হয়
- ঋয়াজ মজুমদার ১৭-০৫-২০২৪

বাস্তবতার মঞ্চে এখন
অসুর জেতে দুর্গা নয়
লজ্জা হয় খুব লজ্জা হয়
প্রতিক্ষণেই বিবেক যখন
নষ্ট লোভের কব্জা হয়
লজ্জা হয় খুব লজ্জা হয়
মাথা ঝুঁকে যাচ্ছে ভয়ে
বিনয় নয় শ্রদ্ধা নয়
লজ্জা হয় খুব লজ্জা হয়
ভূমিকম্পে আবাস অটুট
শুধু মূল্যবোধের বিপর্যয়
লজ্জা হয় খুব লজ্জা হয়
সবার কাছে লাগছে ভাল
স্থুল চিন্তা সুক্ষ নয়
লজ্জা হয় খুব লজ্জা হয়
ইচ্ছে হলেই ঠকিয়ে মানুষ
গর্ব করে দুঃখ নয়
লজ্জা হয় খুব লজ্জা হয়
পেট ভরছে লক্ষ্য সেটাই
ফালতু কোন ভাবনা নয়
লজ্জা হয় খুব লজ্জা হয়
পাপীরা সব উল্লাসে
নৃত্যকরে উঠোনময়
লজ্জা হয় খুব লজ্জা হয়
লালা ঝরায় রাক্ষসেরা
বিষ ঢালছে বিশ্বময়
লজ্জা হয় খুব লজ্জা হয়
আলোকিত স্বপ্নসব
তিলে তিলে হচ্ছে ক্ষয়
লজ্জা হয় খুব লজ্জা হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।