শুধু তুমি
- শারমিন রীমা - কবিতায় তুমি ২২-০৫-২০২৪

শুধু তুমি
শারমিন রীমা
.
আমার দৈন্যতা, আমার গৌরবের ফসল তুমি,
দিবসের প্রথম ভাগের শিউলী ফুলের পবিত্রতায় তুমি,
রাত্রীর শেষভাগের খোয়াবের পরতে পরতে তোমার অস্তিত্বের প্রমাণ,
আমার কবিতায়, আমার অনবরত কথামালায় শুধু তোমারই জয়গান।
জগতের অসংখ্যের ভীড়ে তোমায় খোঁজার ধ্যান,
হৃৎস্পন্দনের বিরামহীনতা উপেক্ষা করে তোমার জন্য দিতে চায় প্রাণ,
প্রেমের অাকুলতায় অনন্তকাল বেঁধে রাখবো,
মনবেদীতে তোমায় বসিয়ে সে ঘরের দরজা আজীবন সিলগালা করে যাবো।
.
রক্তনেত্রের রোষানলের শিকারের আশঙ্কা থেকে বাঁচাবে তুমি,
অভিমানী না, অপরাধী না, বীরবেশে আসবে তুমি,
পারবো না জীবন দিতে যৌবনের প্রথম ঝড়ের রাতে,
তুমি আসবে, ফিরে আসবে, অন্তিম সুখের চাবি হাতে।
তুমি, শুধু তুমিই পারবে মেঘের ডালা থেকে একরাশ ভালোবাসা দিতে,
তুমি, শুধু তুমিই পারবে যৌবনের গ্লানি মুছে আমায় পূর্ণতা দিতে।
.
তাং : ২১-০৯-১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।