সাধনা
- শাহানারা সুলতানা তানিয়া ২০-০৫-২০২৪

সাধনার জগৎ বড় কিংবা ছোটই হোক
অবগাহন কর নিজ সুধায়,
প্রারম্ভ রেখার দৈর্ঘ্য পরিমাণ দুরত্বের
যে পরাজয়.....
তার অগ্রভাগে একটা দানবীয় অনুশোচনা ।
কেড়ে নিবে,
তোমার সকল শক্তি, আশা, আর চেতনা
হেরে যাবে,জানোই যদি
তবে লড়াইয়ে দৃঢ় হও ।
হারতে গেলেও শক্তি লাগে,মনোবল লাগে
লাগে জিতিয়ে দেয়ার মত মহানুভবতা ।
সাধনা কর মননের,
আর যুদ্ধ করো অবাধ্যের অনুপ্রেরণায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।