ক্ষমা
- শাহানারা সুলতানা তানিয়া ২০-০৫-২০২৪

হই যদি শালুকের ঝিল
কুড়াবো গগনো নীল,
সান্ধ্যের মনন অন্দরে
এক অবাক তিমির ডুবে মরে,
এক প্রবাল প্রাচীর হাঁকে রোদ্দুরে ।
হে বিনাশ বজ্রধর করো নির্বাকেরে পারাপার
আহুতি গঙ্গায় যবে, অবাধের করি ডুব সাঁতার ।
হে অনুজ্জ্বল নীহারিকা, অমৃতসার অবাধ্যেরে
অন্তর্জ্বালা মিটাবার ছলনা কখনোই না পারে ।
হই যদি মরু তৃণোজ্জ্বোলা
বৃষ্টি বিধুরে বাঁধবো খেলা,
প্রবাল প্রহারে ডুববে প্রাচীন
এক অনাবাদী জমিন এখনো অস্তিত্বহীন
এক আরাধ্য পূজোর সাতপাকে পরাধীন ।
মহাপ্রলয়ে ভীতপ্রাণ, জীবনোপভোগে অসন্তোষের করি কর্ম ।
হে পরক্রমশালী, মহা শক্তিধর, নির্বোধ সকলেরে প্রভু ক্ষমো ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।