কাজল
- শাহানারা সুলতানা তানিয়া - কথোপকথন ২০-০৫-২০২৪

এখনো কি তাকিয়ে আছো হেম..?
দেখোনা, আমি কেমন ঝুলছি,,
- বড্ড মানসী প্রেম তোমার না...?
ঠিক আছে,এই বছর আর অন্নপূর্ণা চাষ হবেনা ।
এই বলে দিলাম।
: তবে খাবে কি, কবিতায় কি আর ক্ষুধা মিটে..?
দুর্ভিক্ষ লাগুক অন্তরে, চোখে দিওনা ।
- ওই চোখগুলো আজকাল বড্ড লাল হতে শিখে গেছে
যেখানে সেখানেই নজর পড়তে চায়,অতএব, বন্দী থাকো ।
: প্রিয়তমা নির্বাসন চাই না, আর এক রাত বাদামী সুখের ঘ্রাণ চাই।
তারপর মরে যেতেও দ্বিধা নেই, আর এমন ভুল হবে না।
কানে ধরছি, আর কখনো কাজলের দিকে তাকাবোনা,
তোমার চোখই দেখবো শুধু ।
- নকল সৌন্দর্যের মোহে, আমি ছায়ামানবী হতে চাইনা।
পারবে তো..! কুৎসিত মুখশ্রীতে দিনাতিপাত করতে।
: ওই মুখশ্রী যেমন আছে, তেমনইতো ঘোর ।
চাইনা কাজল, কিংবা কৃত্রিমতা, প্রিয়তমা, শুধু ছেড়ে যেওনা ।
আমি কৃত্রিমতা ছেড়ে দিয়েছি।
ভালোবাসায় বনিবনা হয়, কৃত্রিমতা টিকে রয় না ।
- তবে মুছে যাওয়া কাজলটুকু এঁকে দাও, বারবারতো আর সময় ব্যয় করতে পারবোনা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।