পুরাণ
- শাহানারা সুলতানা তানিয়া ২০-০৫-২০২৪

জীবনভর পুরাণ লিখে ফিরে আসি ভবিষ্যতের উঠোনে,
দেখি এক জমিন ঘাসের আবাদ,এখনো অনেক প্রাচীন ।
ডাঙ্গায় চড়ে যে নিয়তি,
তার হাত থাকে, পা থাকে,
এবং দুটা থাকে তার চোখ ।
চোখ মেলে সামনে তাকালে, দেখতে পায় মরুভূমি,
সেখানে রচনা আছে এক চোরাবালির বিষাক্ত ফাঁদ ।
সময়ে যে বাঁধ থাকে নিয়মের
তার মত মহাকালও বাঁধা পড়ে
মোহনার খোঁজে অবাধের মূর্ছনা ।
শান্ত হয় নদী, ফিকে হয়ে আসে অর্বাচীন নীরবতা
জলজ শেওলাগুলো, এখন আর তীরের ভয় করেনা ।
রাতভর যুদ্ধ যুদ্ধ খেলে মৌনতা দিনের আলোয়
এক প্রান্তে মুক্তির ঘ্রাণ, অন্যথায় বিষাদের তিক্ত বলয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।