কবি
- মোঃ নাইম আহম্মেদ - প্রথিক ১৪-০৫-২০২৪

কবি আমি নই কাব্য জগতে
কাব্য কর্মী হয়ে ছুটি-সৃষ্টির বাকে
হারাই আমি দিক বাক্য
ছন্দের খর মোহে,
পেতে চাই সুধু একটু দিশা
আপন মনের মাঝে ।

শূণ্য আকাশ তারার ভীরে
মুসাফির হয়ে ঘুরি
প্রত্যাশা আমার লক্ষ্য তীরে
সাতরে পাড় খুজি ,
আমি ভিন্ন আমার মাঝে
সুখের পুকুর পাড়ে
তাইতো জীবণ ঘুরছে একা
শূণ্য হৃদয় কোণে ।

আমার বন্ধু আকাশ, পাতাল
উড়ায়েছে নীল পাল
ভলোবাশার রঙিন পথে
গেয়েছি তাই গান,
আমি আমার ভাষার মাঝে
কাব্য ছোয়ার আবেশ নিয়ে
নিজের মনেই কবির ছলে
পথ হেটে যাই নিরাশ হয়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।