আপনার ৩৩ আমার ২৩
- রূপক বিধৌত সাধু ১৫-০৫-২০২৪

বয়স কোন বিষয় নহে,
ইহা সংখ্যা মাত্র;
ভালোবাসার পাঠশালাতে
চলুন ভাসাই গাত্র!
আপনি আমার শিক্ষিকা আর
আমি আপনার ছাত্র,
যা শিখাইবেন তাই শিখিবো
সকাল-বিকাল-রাত্র!
রাত নিশীথে সবাই যখন
মহা ঘুমে ব্যস্ত,
প্রকৃতিরে পাহারার ভার
আমার উপর ন্যস্ত!
আপনি পাশে থাকিলে আর
প্রয়োজন কি মিত্র!
সারা জাহান হাতের মুঠোয়
জহরতের পাত্র!
আপনি বেঁচে আমিও বেঁচে
ইহাই বড় সত্য,
লোকনিন্দার ভয়ে কেন
ছাড়িয়াছেন পথ্য!
ত্রিভুবনে অপরিসীম
মুগ্ধতার মাহাত্ম্য,
মনের মিলই আসল মিল
আর সব কিছুই ব্রাত্য!

১৮ আশ্বিন ১৪২৩ বঙ্গাব্দ
ভালুকা, ময়মনসিংহ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।