তোমার জন্য
- সাজ্জাদ আলম - পানি ১৭-০৫-২০২৪

তোমার জন্য স্নিগ্ধ সকাল,
তোমার জন্য দুপুরবেলায়
অবিরাম হেঁটে চলা পথ।
তোমার জন্য গোধূলি বেলায়
সোনালী আকাশ,
তোমার জন্য জ্যোৎস্না রাতে
চাঁদের মিষ্টি আলো।

তুমি থাকলে সব হয়
না থাকলে নয়,
তোমার জন্য সব করতে পারি
জিততে পারি বাজি।
তুমি চাইলে মরতে পারি
তুমি চাইলে জীবন টা কে
নতুন সুরে বাঁধতে পারি,
তোমার জন্য সব করতে পারি।

তোমার জন্য কষ্ট
কে করে দিয়েছি নষ্ট,
আর বেদনা সেত কিছুই না
অনেক কাঁদতে ইচ্ছে করে
রাতের আঁধারে
কিন্তু তা কি আর পারি!
সবই তোমার জন্য।

নিশাচর পাখির মত রাত
জাগতে ইচ্ছে করে,
চাঁদ তারার সাথে
গল্প করতে ইচ্ছে করে,
কিন্তু তা কি আর পারি!
সবই তোমার জন্য।

পথ ভুলা পথিকের মত
ঘুরে বেড়াতে ইচ্ছে করে,
হারিয়ে যেতে চায়-
অজানা প্রান্তরে,
কিন্তু তা কি আর পারি!
সবই তোমার জন্য।

কবি: সাজ্জাদ আলম
স্থান : রাজাশাহী বিশ্ববিদ্যালয়
তারিখ : ১৬/১০/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।