শুনি হৃদয়ের ধ্বনি
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

অনেকটা পার হয়েছে সময়
রেসের ঘোড়ার মতোন দৌড়ে চলে
এবার একটু স্থিতি চাই
শুনে দেখি না হৃদয়টা কী বলে!

অনেকদিন কেটে গেছে বৃথাই
করেছি চোখকানবুঁজে চলাচল;
এবার কিছু তো সৃষ্টি করা চাই,
সৃজনের মাঝেই হবো আমি চঞ্চল।

অনেক ভোর দেখেছি জলভরা চোখেই
রাতগুলো ফুরিয়েছে চাপা কান্নায়;
এবার তো এক চিলতে হাসি চাই
তপ্ত দিনের পরে শীতল শরীর যেনো বর্ষায়।

দূরের আকাশটা ছোঁবার আশায়
পেরিয়ে গেছি অনেক ছায়াপথ;
এবার একটা সত্যিকারের পথ চাই
সে পথের পানেই চলুক মনের নতুন রথ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

ahmad_woadud
২৫-১২-২০১৩ ২২:০১ মিঃ

এবার সত্যিই ঘুরে দেখতে হবে। আর কতদিন সোনার হরিণের পিছে ছুটবো?

RIFAT_ISL
২৩-১২-২০১৩ ১৫:৪৫ মিঃ

সারাটা জীবন চলে যাক একটি সৃষ্টির পেছনে,তবুও তা হোক শ্রেষ্ঠ......

Borny
১৯-১২-২০১৩ ০৯:১৩ মিঃ

অনেক ধন্যবাদ :)

dukkhairaj
০৮-০৭-২০১৩ ০০:৩৫ মিঃ

chomotkar lekhoni,
chondo o sundor vabe uposthapito holo. tripti pelam.