প্রথম বসন্ত
- শারমিন রীমা - কবিতায় তুমি ২২-০৫-২০২৪

প্রথম বসন্ত
শারমিন রীমা
.
উড়ো ধূলো, রুক্ষ মনে যে হাওয়া,
তা তো সাধারণ না,
অনবরত কথা বলতে চাওয়া,
চোখের পলকে বারবার এক কল্পনা,
আমার আজীবনের সাধনায় প্রাপ্ত,
আমার প্রথম বসন্ত।
.
আমার প্রথম বসন্ত,
ভেবেছিলাম পূর্ণিমার এক অাকাশ চাঁদ হবে শুধুই আমার,
চাঁদের আবেশে জোয়ার আসবে, মনে জাগাবে বসন্ত!
অথচ কান্নার পালক জমিয়েছি,
সিন্ধুনদের আশির্বাদ ভেবেছি,
ও চোখে অন্য নীলা দেখেছি,
আপনাকে নুড়ি ভেবেছি,
সৃষ্টির সেরার মান ডুবিয়েছি,
প্রভুকে কষ্ট দিয়েছি,
আত্মতুষ্টিতে পাপ করেছি,
লেখার কলম ধরেছি,
হিজিবিজি পত্রে ভালোবাসা চেয়েছি,
স্বস্তা আবেগে গা গলিয়েছি,
পদ্মকে পদ্য করেছি,
ওর কাঁটার ক্ষত আজীবন সাক্ষী করতে গদ্যতে হাত দিয়েছি,
ভালোবেসে হলুদ না গাঢ় নীল রঙের কবিতা লিখেছি।
এ কি বসন্ত?
চুপ করো! এটা আমার বসন্ত,
আমার প্রথম বসন্ত।
.
তাং : ২২--১০--১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

10000
২২-১২-২০১৮ ০৯:৩৯ মিঃ

অসাধারণ অভিজ্ঞতাময় জীবনদর্শন!
অনেক শুভেচ্ছা থাকলো...

শারমিন রীমা
২৪-১১-২০২৩ ১২:৫২ মিঃ

ধন্যবাদ