পড়ন্ত বেলায়
- সাজ্জাদ আলম - পানি ১৭-০৫-২০২৪

নাহি এলে সখী মোর জীবনের সকালে
কেন যে এসেছ তুমি পড়ন্ত বিকালে?

বাসনার আলো গিয়েছে নিভে শত আঘাতে
অন্তর বেদনাকে দিয়েছি কবর নিজের অজান্তে।

সেই উচ্ছাস নেই আর হয়েছে ম্লান
জাগিবে না মোর জীবনে নব প্রাণ।

এক আত্মার বন্ধনে প্রতিজ্ঞা বদ্ধ ছিলাম দু'জনায়
পারি দেবে না কখনো আমি হিনা অজানায়।

তুমি বান্ধব অচেনাকে দিয়েছ সঙ্গ
স্বজ্ঞানে আমায় করিয়াছ নিঃসঙ্গ।

উৎসুক হয়ে পর করেছ মোরে
তোমার অসীম অভিপ্রায়ের তরে।
আজ এলে আমার কাছে -
তোমার কামনায় মোরে ভাসাতে।

দেব না তোমায় ফিরিয়ে,
তবে পাবে কি আমায়?
সেই আগের মত করে।

হয়ত বা আবার ও ছেড়ে যেতে
ইচ্ছে করেও পারবে না চলে যেতে,
তখন তোমার অনিচ্ছা
পরিণত হবে ইচ্ছায়-
লোকলজ্জার ভয়ে!

কবি : সাজ্জাদ আলম
স্থান : রাজাশাহী বিশ্ববিদ্যালয়
তারিখ : ৩০/১০/২০১৬।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।