সাহিত্য পরিষদ আছে বলে
- আবু জাফর বিঃ ১৯-০৪-২০২৪

সাহিত্য পরিষদ আছে বলে
একটু সময় পেলে;
কাঁচা হাতে কলম ধরে লিখে যায় সবই,
কেউ বলে সাহিত্যিক কেউ বলে কবি।

সাহিত্য পরিষদ আছে বলে
সকলেই মিলে;
যেখানেই পাই উন্মুক্ত খোলা মাঠ,
সেখানেই বসায় কবি ও কবিতার হাট।

সাহিত্য পরিষদ আছে বলে
সবকিছু ফেলে;
পাক্ষিক কবি আড্ডায় কিছু না কিছু লিখি,
বিজ্ঞ বিচারকের মন্তব্যে অনেক কিছু শিখি।

সাহিত্য পরিষদ আছে বলে
এমন সুন্দর বিকালে;
আগামীর তরে গুরুজনের হাতধরে করতে চাই কিছু সৃষ্টি.
স্বপ্ন পূরণে কবিতা বুননে রেখেছি সদা দৃষ্টি।

সাহিত্য পরিষদ আছে বলে
নিয়মিত চলে;
সাহিত্য আড্ডা ও কবিতা আবৃত্তি,
হয়তোবা ছড়াবে যশ, খ্যাতি, গুন ও কীর্তি।
-------------------
চৌগাছা ০১-১১-১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।