কফিন ভাঙ্গার অপেক্ষা
- আতিক রহমান ১৮-০৫-২০২৪

মধ্যরাতে তুমি যখন বিষন্ন হও
আধাঁরে ছেঁয়ে যায় আকাশ,
দূর্বাঘাস আর নাকফুল ম্লান হয় শিশির জলে!
নদীর জল বয় ল্যাম্পপোস্ট ছুঁয়ে।
আমি তখন নিদ্রাহীনতায় ভুগি,
যেন সহস্র বছরের পুরনো কফিনে পড়ে থাকা লাশ-
যার ইচ্ছে হয় বৃষ্টিতে ভেজার,
কদমের ঘ্রাণে মুখ লুকাবার।
লাশটি কথা বলতে চায়
ভালোবাসতে চায় আগের মতো।
মদের গ্লাস ভেঙ্গে গিয়ে জিহ্বা কাটে,
কফিনের ভেতরে রক্ত জমে,
লাল রক্ত নীল হয় সবুজ হয় কালচে হয়।
ঠোঁট নড়ে কিন্তু শব্দ বেরোয় না,
জীবিতরা মৃতের কথা শুনতে পায় না,
শুনতে পেলে জানতো লাশটি আজও বলে চলে-
একদিন পৃথিবীর হবে কবিতার
একদিন পৃথিবী হবে মানবতার
একদিন পৃথিবী হবে বিজয়ার!
তুমি অপেক্ষায় থেকো, আমি আসব,
কফিন ভেঙ্গে কুসুম কমল কবিতা হাতে নিয়ে আসব তোমার দ্বারে, বিষন্নতা তাড়াতে।
অপেক্ষায় থেকো....কফিন ভাঙ্গার প্রতিক্ষায় থেকো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।