কেউ বলে
- সাইদুর রহমান ২১-০৫-২০২৪

কেউ বলে কোনদিন যাব না ছেড়ে
সুন্দর এই পৃথিবী;
খুঁজে সে জীবনভর পেয়েছি যারে
যেন পেয়েছি সবই।

কেউ বলে থাকবো হেথা আজীবন
নাই বা হলেম ধন্য;
কেউ বলে থাকবো পাশে সারাক্ষণ
যদিও ওরা নগণ্য।

কেউ বলে যদি আমার গীত সুর
কারো হৃদে দেয় নাড়া;
পাপ পঙ্কিলতা সবই হবে দূর
হবে সুন্দর এ ধরা।

কেউ বলে এ জগতে যারা উন্মাদ
দেয় কি এই পৃথিবী ?
তাদের জন্মটাই যেন অপরাধ
শুধু তমস কৈ রবি ?

কেউ বলে শুধু যে শূন্যতা এখানে
শুধু হতাশা, দীনতা;
কেউ বলে এসেছি আজব কাননে
শুধু হিংসা, কৈ মমতা ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।