কঠিনের প্রেমে
- সোলায়মান শিপন - অন্ধকারে আলোর মশাল ১৫-০৫-২০২৪

কঠিনেরে ভালোবেসেছি
কাঠিন্য তাই মানতে হবে ,
পাতালবিহীন অশ্রুধারার-
অর্থ আমায় জা্নতে হবে ।
সহ্য বিরুৎ কন্টক ছোয়ার
পরশ আমার মাখতে হবে ।
কষ্ট তিলক ললাটে আমার ,
মনটা আমার শানতে হবে ।
সব জেনেই ভালোবেসেছি,
ভালোবেসেছি কঠিনেরে ।
রাজ্যবিহীন রাজা আমি ,
শাসন বিহীন প্রজা ,
ন্যায্য দাবী করব আদায় ,
কষ্টটাও মজা ।
তীর্থে যাওয়া মনটা আমার পাপ শূণ্য আজ ,
করুণ স্বভাব র্অথবহ-
রঙিন বৃষ্টির লাজ ।
কষ্ট আমার আড়শীনগর
নীলাভ মৃত্তিকার ,
অতল গর্ভে করছি পাঁচার ,
গন্ধ সব তোমার ।
কঠিনের প্রেমে কাব্য আসে ,
সুখী ধরাতে ,
নীল কষ্ট অঙ্ক কসে কষ্ট ঝড়াতে ।
কিন্তু আমি !
আমি তো কঠিনেরেই ভালোবেসেছি ।
তুমি দাও কষ্ট আমায় -
আমি পাই কাব্য ,
তাইতো এ পথেই হাঁটব আমি
হাঁটব ! শুধু হাঁটব ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।