মা
- বিচিত্র কুমার - আমাদের দেশ ১৪-০৫-২০২৪

মন বোঝে না এ প্রাণ কাঁদে
তোমার কথা মনে পড়ে,
যখন মা একলা থাকি ঘরে
আঁখি ঝড়ে বৃষ্টি পরে।
.
ঐ সময় ভীষণ একাকী লাগে
মনে হয় প্রাণহীন এ পৃথিবী,
যেনো হাউম্যও করে কাঁদি
কেউ নেই সে ব্যথার ভাগী।
.
দু'চোখে ভাসে শৈশবের স্মৃতি
মনে পড়ে প্রিয় জন্মভূমি,
সেই ছোট্ট সোনার গাঁ খানি
আমার স্বর্গভূমি।
.
ঐ খানেতেই আছি আমি
তুমি আজ না ফিরার দেশে,
মনে পড়ে মাগো তোমায়
এই স্নেহ মায়ার স্বদেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।