শুধু যে দিলে ভালোবাসা সারাজীবন
- সাইদুর রহমান ২১-০৫-২০২৪

তুমি আমি সবাই থাকি তাদের বুকে
তাদের আমন্ত্রণে এলাম পৃথিবীতে;
তাদেরই আলোয় আলোকিত ভূলোকে
আপ্লুত আবার তাদেরই মমতাতে।
অবনী পরে নিস্বার্থ এত ভালোবাসা
সদাই শুধু মঙ্গল ভাবনা মাথায়;
হৃদয়ে শুধু আমাদের সুখ প্রত্যাশা
বিনিময়ে দিই নি যে ভালোবাসা হায়।

কখনো তবে কোথাও কষ্ট জ্বালা পেলে
অভয় প্রদানে দাঁড়ায় মোদের পাশে;
কাঁদেও যে তারাই,ভাসেও অশ্রুজলে
দেয় আদর সান্ত্বনা কত ভালোবেসে।
শুধু কি জন্ম, করলে লালন পালন
শুধু যে দিলে ভালোবাসা সারাজীবন।


চতুর্দশপদী কবিতা
(বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।