আজকে খুশির ঈদ
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২০-০৫-২০২৪

আজকে খুশির ঈদ
সাইয়িদ রফিকুল হক

সারা জাহান আজকে দেখি
হাসছে খুশির জোশে,
নুরের নবী ধরাধামে
এলেন যে এই দিবসে।
ফুলে-ফুলে উড়ছে ভ্রমর
গাইছে মধুর গান,
আজকে যেন খুশির ঈদ
দেখছে সারা জাহান।
সবার মনে খুশির জোয়ার
আজকে নবীর জন্মদিন,
মুমীন হলে তোমার মুখটি
হয় না যেন মলিন।
নবীজীর এই মিলাদ দেখে
হয় না যারা খুশি,
এই দুনিয়ায় পশু তারা
খাবে লোকের ঘুষি।
বিশ্বজুড়ে খুশির জোয়ার
হাসছে মুমীন-দল,
এমন দিনে নবীপ্রেমে
পাবে বিরাট ফল।
আয়রে সবাই আজকে করি
মনের সুখে ঈদ,
নবীর প্রেমে পাগল হয়ে
ভাঙ্গরে সবার নিদ।


সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
১২ই রবিউল আউয়াল, ১৪৩৮ হিজরী।
১৩/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।