সেই ছেলেটি
- ফয়জুস সালেহীন ২০-০৫-২০২৪

এই লাশ ঐ ছেলেটির
যে নাকি ছেঁড়া নেকড়া পড়ে, দুর্গন্ধ শরীর নিয়ে
কাঁদো কাঁদো কণ্ঠে তোমার কাছে চেয়েছিল
একমুঠো অন্ন আর বস্র।
তুমি তাকে ফিরিয়ে দিয়েছিলে
তার ঐ করুন চাহনী আর রুগ্ন শরীর
তোমার পাষাণ হৃদয়কে করেনি বিগলিত,
তার হাতে তুমি দিয়েছিলে মরনাস্র।
আজ তার লাশের মাধ্যমে ফায়দা লুটে
তুমি করছ কান্নার অভিনয়,
সেই ছেলেটি মরেনি বেঁচে আছে তার মত শতছেলের মধ্যে
যারা একদিন তোমার মত মুখোশধারীকে
করবে পরাস্ত।

২৮-৬-৯৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

faijus
১৭-১২-২০১৫ ১৫:২৫ মিঃ

ধন্যবাদ aliahmed91

aliahmed91
০৭-১২-২০১৫ ১৮:১৪ মিঃ

চমৎকার

faijus
০৩-১২-২০১৫ ০৭:৩৯ মিঃ

Roudro অশেষ ধন্যবাদ।

Roudro
০২-১২-২০১৫ ২৩:০৬ মিঃ

বাঃ চমৎকার।