রাতের উদাস স্বপনটা আজ
- সুদীপ তন্তুবায় (নীল) ২০-০৫-২০২৪

তোমার সাথে জোছনা নিয়ে
লুকোচুরি খেলা,
দুখ্ ঝরানো ভাবনগুলো
একটু অবহেলা ।

একলা বসে সুখের সারি
আগলে ধরে রাখো,
আমার দুখে ভাগ বসিয়ে
হৃদয় ভরে মাখো ।

জড়িয়ে রাখো বুকের মাঝে
স্বর্গ সুখে থাকি,
সোনালী রোদ মেখে আমি
উষাবেলার পাখি ।

তুমি আমার কাব্যের ফুল
লেখলী ঝরা কালি,
রক্ত শিরায় জড়িয়ে রাখি
দুঃখগুলো ভুলি ।

মাধবীর ফুল ফুটেছে আজি
সৌরভ যায় ভেসে,
ওই বাগিচায় প্রিয়া চলো যাই
মিলনের অবকাশে ।

হাতে হাত ধরে চলেছি দুজনা
বহুপথ হল পাড়ি,
রাতের শেষে মেঘলা পথে
চাঁদটা গেল বাড়ি ।

ঘুমটা যখন ভাঙল প্রিয়া
তুমি অনেক দূরে,
ঘুমিয়ে গেছে স্বপন গুলো
শীতের কাঁথা মুড়ে ।

রাতের উদাস স্বপনটা আজ
কাব্যিকতার রসে,
সিক্ত হয়ে নগ্ন হয়ে
জীর্ণ পাতায় হাসে ।

রচনা : ২২/০৩/২০১০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।