হৃদয়ের না বলা কথা
- মাহমুদ আরিফ - ভালোবাসার দোকান ১৭-০৫-২০২৪

তোমায় কবে প্রথম দেখেছিলাম মনে নেই,
মনে আছে শুধু আমার দম বন্ধ হয়ে আসছিল
আর অপলক চোখে তাকিয়েছিলাম তোমার পানে
তোমার সাথে প্রথম কবে কথা হয়েছিল মনে নেই
মনে আছে শুধু আমার মুখে কোন কথা আসছিল না
আর মনে হচ্ছিল এই বুঝি শুনতে পাবে তুমি
আমার হৃদয়ের ঘণ্টি।

তারপর আরো কতদিন তোমার সাথে দেখা হয়েছে
আরো কতদিন তোমার সাথে কথা হয়েছে
মনে নেই,মনে আছে শুধু অপলক তাকিয়ে আছি তোমার পানে।

তারপর কত দিন কেটে গেছে
কত সপ্তাহ কেটে গেছে
কত মাস চলে গেছে
কত বসন্ত পেরিয়ে গ্রীষ্ম চলে গেছে
কত গ্রীষ্ম পেরিয়ে শীত চলে এসেছে।

আজো তোমাকে বলতে পারিনি মনের কথা
আজো শুধু অপলক তাকিয়ে থাকি তোমার পানে
আজো আমার মুখে কোন কথা সরে না।
ভাবি এই বুঝি বলছ তুমি,
“বুকে তোমার কিসের ঘণ্টি?”

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।