সময়ের স্রোতে
- আবু জাফর বিঃ ২৯-০৩-২০২৪

হিংসা মানুষকে হিংস্র করে
হিংস্রতা করে লোভী,
যার পরিনাম বড়ই কঠিন
নই তো কেহ ভাবী।

লোভে পাপি জীবন যাপি
চাহিদা উচ্চবিলাস,
হই বিবেকশূন্য করি কার্পণ্য,
হবে সর্বনাশ।

মানুষ নামের মানুষ হব
আশরাফুল-মাখলুকাত,
উম্মত হয়ে পেয়ারা নবীর
পাই যেন শাফায়াত।

সময়ের স্রোতে জীবন রথে
আমরা বহমান,
পৃথিবী হতে পরজগতে,
হই যে আগুয়ান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।