মানুষ সবার সেরা
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২০-০৫-২০২৪

মানুষ সবার সেরা
সাইয়িদ রফিকুল হক

ধর্ম অনেক বড় কিছু
তবু মানুষ-সমান নয়,
এই দুনিয়ায় মানুষ সেরা
হোক না তারই জয়।
সৃষ্টিমাঝে সবচে বড়
মানুষ যাকে বলি,
ধর্ম আছে মানবমনে
সাধু হয়ে চলি।
ভণ্ড যখন ধর্মে ঢোকে
ধর্মনাশ যে তখনই,
ধর্ম থেকে ভণ্ডগুলো
যা পালিয়ে এখনই।
আজকে থেকে
হোক না শপথ:
ভণ্ডচেনার অভিযানে,
ভণ্ডসাধু থাকবে নাকো
মানবজাতির ময়দানে।
বিশ্বব্যাপী রটে গেছে
মানুষ সবার সেরা,
ধর্ম আছে হৃদয়জুড়ে
সত্য দিয়ে ঘেরা।


সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২৫/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।