বৃষ্টি |নামুক |নগর |জুড়ে
- সাজ্জাদ আলম ১৭-০৫-২০২৪

বৃষ্টি নামুক নগর জুড়ে
বৃষ্টির শীতল হাওয়ায় বিদায় দিয়ে যায় এই ইট পাথরের ঢাকা শহর,ক্লান্তি হোক অবসান বৃষ্টির শীতলতায়,তোমার ছোঁয়ায় মন ভরাতে চায় বড্ডবেশি কিন্ত তুমি কোথায়! তোমার শূন্যতা আমায় খুব ভোগায়,খুব করে অনুভব করি সে সব স্মৃতি যা আমার অন্তর জুড়ে নিত্যদিন খেলায় মত্ত থাকে,আমি আজো সে পথ ভুলা পথিকের মত করে চলেছি এপার-ওপার, কে জানে এ হৃদয়ে যে আছে সে কি আধো আছে নাকি সব স্বপ্ন বিন্যাস? হয়তো পথিক-নাবিক হব তাও যদি পারি দিতে নোঙ্গর তোমার হৃদয় বন্দরে, মন বড় আনচান করে আজকাল হৃদয়ের আহাজারি শুনাই কারে?কে দেবে মোরে দু'দন্ড শান্তি?সে কোথায় আজ যাকে অস্থির বালকের গল্প শুনাইব? এই বিরহ যাতনায় এ কি খুব বেশি কিছু চাওয়া---বৃষ্টি নামুক নগর জুড়ে।

তাং:-২১/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।