আমি ভ্রান্ত প্রশান্ত এক পথিক
- সুদীপ তন্তুবায় (নীল) ২০-০৫-২০২৪

ওগো ! তুমি মেঘলা শূন্য
আমি প্রশান্ত পথিক
- ভ্রান্ত, অক্লান্ত ।
ক্ষণে ক্ষণে অন্বেষণ করি
তোমার মেঘলা সামিয়ানা
একটু সিক্ত হব বলে,
নিজের রুক্ষতাকে তন্দ্রিত করে
ভাবন জড়িয়ে, আঁধার কুড়িয়ে
একটু কাব্যিকতায় বিনিদ্র হব বলে ।
মরুর তপ্ত বালুকার হৃদয়ে
যেন অঙ্কন করছি
তোমার কোমল মসৃণ অবয়বখানি !
ফোস্কা পড়ে হাতে !
এভাবেই চলেছে এক প্রশান্ত পথিক
- ভ্রান্ত অক্লান্ত ।
একদিন ক্লান্তি জড়াবো
একমুঠো আঁধার কুড়িয়ে
সেদিন যদি তুমি থাকো
আলোকের নির্ঝরে অন্যের আলিঙ্গনে
তাহলে পারো তো
আমার স্খলিয়ে যাওয়া
পালকের স্তূপগুলো একটু
এলোমেলো করে
ছড়িয়ে ছিটিয়ে দেখো - কতটা ভালোবাসতাম তোমায় !

রচনা : ০৮/০১/২০১২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobitarhaat
২৮-০৫-২০১৩ ১৭:১৮ মিঃ

মরুর তপ্ত বালুকার হৃদয়ে
যেন অঙ্কন করছি
তোমার কোমল মসৃণ অবয়বখানি ! - বাহ দারুন !