সুখ কি?
- আবু জাফর বিঃ ২০-০৪-২০২৪

সুখ কি? কেবা সুখি, আছে কি প্রমান?
মুটে-মুজুর, মনিব-মহাজন সবাই সমান।
গাড়ি বাড়ৗ চাকর-বাকর, চিন্তা কত মাথায়,
আছে যতো চিন্তা ততো, সুখটা কোথায়?

ফ্রিজ ভরা মাছ গোশ, কতো খানা-দানা,
ডায়বেটিস ও প্রেশার তাই ডাক্তারের মানা।
টিনের চালায় গাছের তলায় তবু আসে ঘুম,
ট্যাবলেট খায় ঘুম নাই, হোকনা এসি রুম।

পার্লারসেজে লাঞ্চভোজে চাইনিজ যায় খেতে,
একটু খানি ত্রুটি হলে ঝগড়ায় ওঠে মেতে।
যতো আশা ততো দুর্দশা, খাবার সময় নাই,
টেনশানেতে দিনটা কাটে, সুখটা কোথায়?

দিনে আয় দিনেই ব্যয় কোনো চিন্তা নাই,
হতো-দরিদ্র মধ্য-বৃত্ত সুখে নিদ্রা যায়।
পৃথিবীতে সবাই সুখি, সুখের সঙ্গা নাই,
আছে যতো হয়ে তৃপ্ত সুখি হবার চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।