হে ভ্রান্ত নবীন
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

হে ভ্রান্ত নবীন
হোসাইন আহমেদ

সমর এসেছে কাছে,
হে ভ্রান্ত নবীন
লও সে কপাট-ঢাল,
তালোয়ার তেজ
বক্ষে তোমার মৃত ক্ষরন
মানুষ কাটিয়া মানুষ করিতে
এই শতকে করেছো পণ।।

মানুষ সে
যদি না থাকে ভবে
তবে, মৃতের রাজ্যে
কে মানুষ হবে?
কাকে শোনাবে তোমার;ধর্মকথা!
ঈশ্বর-খোদা-ভগবান বৃথা

মানুষ কাটিয়া মানুষ করিতে
এই শতকে করেছো পণ???

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।