আগুনরঙা মেয়ে
- কামরুল হাসান তুহিন ১৪-০৫-২০২৪

শেষ বিকেলের মিষ্টি রোদে
আগুনরঙা মেয়ে,
আঁচলখানি উড়াচ্ছ বেশ
খানদানী কুল পেয়ে!
জানতে ভীষণ ইচ্ছে করে
মেতেছ কোন আশায়,
প্রেম আছে কি অমন তোমার
বুকের ভালোবাসায়?
আকাশটা কি সাক্ষী থাকে
কিংবা জোনাক-তারা,
চোখের তারায় যায় কি বয়ে
সুখের ফল্গুধারা?
মইষালী দিন রাখাল-বাঁশি
এখন আমার নেই,
তর্জনীতেই প্রেম পুষি তাই
পাগল ইথারেই।
কাহারবা আর ঝুমুর তালে
নৃত্যগীতে মেতে-
তেওড়া তালের ধার ধারিনা
অসম সংঘাতে।
তুমিও ঠিক আমার মতই
সূর্যপানে চেয়ে,
কামুক রোদে মন হারিয়ে
বেসুরো গান গেয়ে-
কাটাচ্ছ দিন স্রোতে ভেসেই
নতুন উদ্দীপনায়,
মাসকারাতে কাঁজল চোখের
নিখুঁত কারুকলায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।