শ্রমিকের অধিকার
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জননী ২১-০৫-২০২৪

আমরা শ্রমিক,
অধিকার চাই,
নইলে তোমরা পাবে না ঠাঁই,
পৃথিবীর কোনো প্রান্তে।
তোমাদের ওই অট্টালিকা,
তোমাদের আরাম -আয়েশে থাকা,
কার অবদানের জন্য?
তোমাদের ওই উন্নত জীবন,
লাইফ স্টাইলে উন্নত ধরন,
বলতো কাহার জন্য?
তোমরা কী তার দিয়াছ কোনো দাম?
নাকি শুধু করিয়াছ শ্রমিক শ্রেনীর অপমান।
সময় হয়েছে এবার থামো,
আজ মোরা সোচ্চার,
মোদের অভিশাপে চূর্ণ হউক
তোমার অহংকার।
পৃথিবীর যত কুলি-মজুর
আর যত শ্রমিক আছে,
হাতুড়ি-শাবল-কাস্তে নিয়ে ধাওয়া করবে
তোমাদের পিছে।
বলে যাও আজ কোথায় পালাবে?
কোথায় পাইবে ঠাঁই,
আমরা শ্রমিক কহিতেছি আজ
শ্রমিকের অধিকার চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।