ক্যাপটেন
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জননী ২১-০৫-২০২৪

উর্দ্ধে বাড়ায়ে হাত
করিলু কর্ণপাত,
উপদেশ দিলুম তোমায়,
তুমি কি দেখ নাই,
মোরা কষ্ট করেছি
রোদ্রে পুড়েছি
যুদ্ধ করেছি জয়।
মোদের ছিল না কোন ভয়।
মোদের ছিল ক্যাপটেন।
তিনি মোদের লক্ষ্যকরে
অস্ত্র বাড়িয়ে দেন।
তিনি বলিলেন স্বজোড়ে
“যুদ্ধ কর ঝাপিয়ে পড়
জীবন রক্ষার কাজে।
মোদের দেশের ক্ষমতা
ওদের নাতো সাজে।”
তুমি কি তখনো ঘুমিয়ে ছিলে বাঙালী।
আজ অবধি বীরের স্থপতি
তিনিই ছিলেন।
তিনি ক্যাপটেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান
তিনি চির অম্লান এই বাংলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।