তোমার অশ্রুতে নিভে যাবে কি?
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

যাহারা বিষিয়েছে তোমার বাতাস
বৃক্ষে দিয়েছে আগুন
তাহাদের তুমি ক্ষমা;
করছো কি মা?
হে বঙ্গমাতা
তোমার অশ্রুতে নিভে যাবে কি-
রাবনের অগ্নি চিতা!

গিলেছে ভূমি;কৃষানের ক্ষেত
কৃষাণির আলো ঝলঝলে হাসি
পাহাড় কাটিয়া করেছে তল
কালো ছায়া
কালীমূর্তি-সর্বনাশী।
ওমা,তাহাদের তুমি
করছো কি ক্ষমা?
বেঁচে যাবে তাহাদের প্রাণ?

তোমার হস্ত জলে
নিভে যাবে কি
হে বঙ্গমাতা,
এই ডাকুদের অগ্নিচিতা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।