আমার মৃত্যুরা অন্য রকম
- দ্বীপ সরকার ২৮-০৩-২০২৪

আমার মৃত্যুরা অন্য রকম....

ক্ষত থেকে ক্যান্সার না হয়ে
হয় কবিতার পান্ডুলিপি,
হয় শীতকালীন এ্যলোভেরার ঘ্রাণ,
ওরা যখনই এসে ঘারে বসে
প্রশ্ন তোলে ঈশ্বরের,
তখন আমার চোখে জন্ম নেয় আয়নার বীজ;
সে আয়নায় আমার মৃত্যুরা ভাসে আর ভাসে।

আমার মৃত্যুরা অন্য রকম....

শকুনের পায়ে যখন কিংবদন্তির মহাকাশ
জড়োসড়ো হয়ে আসে
তখন মনে হয় আমি মৃত মানুষ
অথবা মৃত মানুষের মতই ;
তাই মৃত্যুকে এঁটে রাখি নিঃশ্বাসের কূলুপে।

লেখাঃ ১১।০১।১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।