পদ্মপাতার জল
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২০-০৫-২০২৪

পদ্মপাতার জল
সাইয়িদ রফিকুল হক


এখন কি আর প্রেমটেম আছে?
আছে শুধু ভান,
পদ্মপাতার জলের মতো
ঝরে পরার তান!
প্রেমের নামে দেখছি এখন
স্বার্থ-লোভের খেলা,
এই দুনিয়ায় বসছে জেঁকে
ভণ্ডদেরই মেলা!
প্রেমের আশায় মরছে ঘুরে
কত প্রেমিকজন,
ভালোবাসায় আশা আছে—
কিন্তু কতক্ষণ?
ভালোবাসার রকম দেখে
পাই না মনে বল,
স্বার্থনেশায় প্রেমের দশা
পদ্মপাতার জল!

সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২৪/০১/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।