কথাগুলো বলা জরুরি ছিল
- এম ওয়াসিক আলি ১৮-০৫-২০২৪

অনেকদিন পর হঠাৎ করে তোমার কথা মনে পড়ল চোখের কোণদুটি নয়নজলে প্লাবিত হল তুমি আসবে বলে মাদুর বিছিয়ে বরণের প্রতীক্ষায় নয়নজোড়া অজ্ঞাতে বারবার জানালার ওপারে চলে যায়। তুমি আসবে বলে দরজার পানে পলক বিছিয়ে রাখি ছিটকিনির বিদ্রূপভরা বক্রহাসিও ভাল লাগে বাতাসের ঘায়ে দরজায় আলতো টোকাতেও মনের মাঝে আলোড়নের তোলে এই তুমি এলে বুঝি? তুমি আসবে বলে অনেক কথায় সযত্নে, সাজিয়ে রেখেছি মনের দরাজে চোখে চোখ রেখে কথাগুলো গল্পছলে শোনাবো বলে। এক সাঁঝের বেলায় গোধূলি লগ্নে তুমি এলে হ্যাঁ তুমি সত্যিই এলে নির্বাক-নিঝুম, পাথরের মূর্তিতে রূপান্তরিত আমি কথাগুলো শোনাবো বলে মনের দরাজ উলটপালট করি না, সব কিছুই উধাত্ত কর্পূরের মত নয়তো অনেক কিছুই বলার ছিল হ্যাঁ, কথাগুলো বলা একান্ত জরুরি ছিল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।