বিচ্ছেদ নামা
- জাহিদুল ইসলাম সবুজ - নিসর্গ কাব্য সংকলন ১৮-০৫-২০২৪

সেখানে কিছুই করার ছিল না
না আমার না তোমার
ঈশ্বরের হাত অনেক শক্তিশালী।
তুমি কচ্ছপের মত কামড়ে
আর আমি পিঁপড়ার মত
উচিয়ে আনতে চেয়েছিলাম-
ঈশ্বরের হাত অনেক
ভারি।
আমাদের অলিখিত এত বড় উপন্যাসটাকে
ঈশ্বর চালিয়ে দিলেন ছোট্ট গল্প বলে
বুঝিয়ে দিলেন
বান্দা, সাহিত্য এমনই।
আমি নবীন লেখক
ঈশ্বরের মত এত বড় প্রকাশকের
মুখের উপর কিছু বলতে পারলাম না।
আমার লেখাটাই উনি
লিখালেন তার স্বর্গাখ্যাত এক লেখককে
দিয়ে।
তুমি ভেঙে পড়ো না
পড়েছি ঈশ্বর যা করেন
ভালোর জন্যেই করেন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।