যেন আমি ঘুরছি বহুযুগধরে.........
- সুদীপ তন্তুবায় (নীল) ২০-০৫-২০২৪

যেন আমি ঘুরছি বহুযুগ ধরে
সপ্তগিরির রোমে
ভূস্বর্গ হিন্দুস্তানের শিরোপরে
পবিত্র প্যালেস্তাইনে
আমাজনের সিক্ত সৌন্দর্যতায়
........................
হৃদয়ের নিভৃতে পূর্ণ এই ধরা!
মুক্তো কুড়োই আঁচল ভরে বাহরীনে
রাখি রুক্ষ পাতায় নীরব করে ।
কুনহা-র নির্জনতায় আমি নিশ্চল
সৃষ্টির কারুকাজে ।
দামোদরের ক্ষুধিত বানে ভেসে যায়
সহস্র স্বপন বাংলার সমব্যথী হতে !
প্যালেস্তাইনের পবিত্রতায়
রেখে যাই শত শত ;
সপ্তগিরি রোমে, ভোরের নিস্তব্ধতামাখা
কোরিয়ায় বিচরণ করে সহস্র ।
আমাজনের সৌন্দর্যতা উপভোগে
মত্ত টার্জান স্বপনগুলো জড়িয়ে যায়
অন্তরালের হিংস্রতার আলিঙ্গনে !
তারা যোদ্ধা নেপোলিয়ন - উচ্চাশী !
বীর সিজারের মতো চিৎকার করে -
"ভিনি, ভিডি ও ভিসি" ।
যেন আমি ঘুরছি বহুযুগ ধরে.........

রচনা : ১৫/০৫/২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।