কবির ইচ্ছে
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

কবি তার কাব্যে জড়াবে
অনিন্দিতার খোঁপায়
গুজে দিবে কৃষ্ণচূড়া;এই বসন্তে

কবির স্বভাব ভালোবাসা
অনিন্দিতার কপালে যে লাল টিপ
হাতে লাল চুড়ি; চোখে মুখে
অজানায় হারিয়ে যাওয়ার স্বাধীনতা
এই সব কিছু কবিতায় ছিলো

কবি বলেছিলো
অনিন্দিতা এই নাও
স্বপ্নে দেখা এক পঙ্খীরাজ
আমার ভালো-মন্দ লাগা
দুঃখ কিংবা জোৎস্না রাত
কবিতার খাতার
এক পাতায়
লিখি দিচ্ছি
অস্তপারের সন্ধাতারায় তুমি
আমার কবিতা হয়ে এসো
একবিংশ শতাব্দের শেষে
আমি যখন থাকবো না
যদি আমার খানিকটা
দেরি হয়ে যায় ফিরে আসতে
তুমি এসো; অনিন্দিতা
তমসার তীরে নগ্ন শরীরে

বালিকা ;আমার খুব
ইচ্ছে হবে দেখতে তখন
তোমার হাতের লাল চুড়ি
কপালের লাল টিপ
অজানায় তোমার
হারিয়ে যাওয়া; তোমার স্বাধীনতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।