জীবন নাট্যোৎসব
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

জীবনের এই দীর্ঘ নাট্যে আমি আজ ক্লান্ত অভিনেতা একেকটি দৃশ্যপটে রুপ পাল্টিয়েছি যেমনি পোশাকে তেমনি অনুভূতিতেও রবীন্দ্রনাথ হতে গিয়ে পারিনি আমার একটি গীতান্জলি তে ও গীত আসেনি জসীমউদ্দীন হতে চেয়ে হেরে গেলাম; পল্লীর মাঠে নগর নাটিকা মঞ্চস্থ করলাম তরুন ছেলের হাতে মেশিনগান যখন কাজী নজরুল সেজেছি নাটকের দৃশ্যপটেই ভয় পেয়েছি এই বুঝি ভুল করলাম আমি মরতে চললাম আজ! আজ যখন সুকান্তে;নিলাম ঠাঁই সবগুলো দর্শক হেসে বলে এই বৃদ্ধার সাজে কি একুশ বছর শোভা পায়?? জীবনের এই দীর্ঘ নাট্যে কবি ক্লান্ত অভিনেতা, কবি পরাজিত; পরাজিত।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।