নদী, নারী এবং কবিতা
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

নদী,নারী এবং কবিতা
এই তিন; তীব্র স্রোতে বহমান
সব কিছু ভাসিয়ে নিয়ে
এক মোহনায় মিলিত হয়
আশংকা-অবিশ্বাস-প্রণয়ে

আমি কবি; সব অকপটে
বলে যাবো।
হয়তো অনিন্দিতারা আর
কবিতার প্রেমে পড়বে না
কবিতাপাঠ কিছুটা বিরসে
নুন তেতো হবে;
খোঁপার কৃষ্ণচূড়া রং হারাবে
আমি তো কবি
আমি হারাবো আমার কবিতা
কবিতার শ্রেষ্ঠ উপযোগ; অনিন্দিতা কে

একটা মনপাখি পোষার
যথেষ্ট আকাশ
অনিন্দিতাদের বুকে নেই
যা আছে তা আপেক্ষিক ভালো লাগা
এবং এক চিলতে দুরত্ব
দুরত্বের সাথে ভালোলাগার
সম্পর্ক সমানুপাতিক

নদী,নারী এবং কবিতা
এই তিন; তীব্র গাণিতিক হিসেব
আজ হিসেবের কোঠায়
শূন্য দাগ
অনিন্দিতারা ভালোবাসুক
না হয় নয়
আমি কবি ; সব অকপটে
বলে যাবো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।