আঁখি আমার প্রেম
- Mishir Habib - মিশিরাক্ষী ১৭-০৫-২০২৪

চুকিয়ে ফেলো পাওয়া-না-পাওয়ার হিসাব
কাকে পাওনি,কে চলে গেছে!
ওসব ভাবনা চাপা পড়ে থাক মনপৃষ্ঠের বহু গভীরে
বহু বছর পর ওগুলো জৈবসার হবে।

ভালোবাসো, শুধু ভালোবাসো
মানুষের মতো ভালোবাসো মানুষকে।
প্রেম আছে বানরেরও
প্রভূকে ভালোবেসে মাছি মারতে তলোয়ারে
কেটে ফেলে প্রভূর ভালোবাসার শরীর,
নিজের ছানাকে ভালোবেসে পরের ছানা
ঠোকরে খায় পশুপাখি
সেখানেও থাকে লালিত পালিত প্রেম।
তবু সেগুলো প্রেম বলি না আমি

প্রেম হবে দুই পীঠে প্রেমচিহ্নিত কয়েনের মতো
টস দিলে যাই আসুক প্রেম হবে না প্রতিশোধ।
ভালোবাসার জন্য রাত মিলিত হয় শত্রু দিনের সান্নিধ্যে,
সূর্যের আলো ধার করে রমণীদের ভালোবাসা পায় প্রিয় শশী,
প্রেম হবে তেমনি নিবিড় নিবেদিত অলক্ষ্যে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।