আমি বর্ষা দেখিনি
- সুমাইয়া নূর ১৭-০৫-২০২৪

আমি বর্ষা দেখিনি,
দেখেছি বর্ষার দিনে গরীবের হাহাকার।
আমি গ্রীষ্ম দেখিনি,
দেখেছি গ্রীষ্মের দিনে ফসলের মাঠে
কৃষকের ক্লান্তি ঝরা মুখ।
আমি শীত দেখিনি,
দেখেছি শীতের রাতে বস্ত্রহীনদের
ঠান্ডায় কাঁপাকাঁপি।
আরো দেখেছি সারা বছর ধরে,
ক্ষুধার্ত শিশুর কান্না আর আহাজারি।
আমি আরো দেখেছি,
তাদের সামনে কিছু মানুষের
নত হয়ে যাওয়া মুখ...।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।