তোমাকে নির্মাণ করি আমার বিনাশে
- সুলেখা শামুক - জলের চোখে জল ২০-০৫-২০২৪

সুখ তুমি দুঃখও তুমি
সুখের পলে পলে জোছনার পেলবতা ছড়িয়ে যাও
দুঃখের ভাঁজে ভাঁজে ফুটিয়ে যাও অরব অন্ধকার
জীবনের ঘাসের উপর রৌদ্র-ছায়ার আস্তরণ তুমি
বুকের ভেতর তোমার উপস্থিতি-অনুপস্থিতি
সর্বদা প্রণামের মতো নত হয়ে থাকে।

এক সময় তুমি ছিলে জল ও আগুন
আমার সকল অভ্যাসে,
এখন তুমি বুকের ভেতর নীরব আগুন
মৃত ইঁদারার জলের মতো ঘোলা
অভ্যাস বশত সেই জলে ডুব দিয়েই স্বপ্ন কুড়োই
জীবনের মৌচাক পূর্ণ করি হলাহলে
সুখ-দুঃখে,ঘুম-জাগরণে
তোমাকে নির্মাণ করি আমার বিনাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।