কালপুরুষ
- সুলেখা শামুক - জলের চোখে জল ২০-০৫-২০২৪

রাতের আকাশে প্রথম যেদিন
চোখ মেলে তাকিয়েছিলাম,
প্রথম দেখাতেই চোখ আটকে গিয়েছিলো
তোমার কোমরবন্ধে।
তার পর থেকে প্রতি রাতে
দূর্বার আকর্ষণে ছুটে গিয়েছি তোমার টানে।
এই ফাঁকে গঙ্গা যমুনায় বহু জল গড়িয়েছে,
অপ্রাপ্তি আর অপূর্ণতার কষাঘাতে
পরিধি কমিয়েছে পরিচিত আকাশ।
জীবনের সব পাওনা বুঝে নিয়ে একে একে
সবাই চলে গেছে আপন ঘরে।
আমি জাগি আজো একা
মনে মনে ঊষা কিংবা চিত্রলেখা হই।
প্রিয় তীরন্দাজ কালপুরুষ,
প্রতি রাতে আগেরম তোই
আমি তোমাকে ছুঁয়ে থাকি আজো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।