প্রভূ
- সুলেখা শামুক - জলের চোখে জল ২০-০৫-২০২৪

নারী যখন খেলার পুতুল
পুরুষ খেলোয়াড়,
নারী যখন তানপুরা
পুরুষ ছিঁড়ে তার।

নারী যখন সুখজলাধার
পুরুষ জুড়ায় দেহ,
নারী যখন মজাপুকুর
পাশে রয় না কেহ।

নারী যখন খাঁচায় থাকে
দুধ পোষা ময়না,
নারী যখন খাঁচা ভাঙ্গে
কেউ তারে চায় না।

নারী যখন অবলা হয়
পুরুষ টাটায় চোখ,
নারী যখন জ্বলে উঠে
পুড়ে বিশ্বলোক।

নারী যখন সস্তা হয়
পুরুষ ভরে ঘর,
নারী যখন অনেক দামী
বেশ্যা খুঁজে নর।

নারী কেবল নারীই থাকে
মানুষ হয় না কভু,
পুরুষ যদিও কেবল পুরুষ
ভাবটা নারীর প্রভূ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।