সংস্কারের ধূপ
- সুলেখা শামুক - জলের চোখে জল ২০-০৫-২০২৪

পুরুষ হয়ে জন্মেছ তাই
ইচ্ছের আছে দাম,
মেয়ে হয়ে জন্মে আমি
সবই হারালাম।
রোজ রোজ ইচ্ছে মতো
যখন যা চাও কর,
আমি কিছু করতে গেলে
হাজার নিয়ম ধর।
আজকে আমি গা ধুব না
বাঁধব না আজ চুল,
আজকে আমি ইচ্ছে মতো
করে যাব ভুল।
পাশের বাড়ির দখিন ফ্ল্যাটে
যে ছেলেটা থাকে,
আজকে আমি আমার পাশে
আনব ডেকে তাকে।
আজকে আমি ছুঁব তাকে
রাখব মাথা কোলে,
আজকে আমি ভাঙ্গব নিয়ম
অনিয়মের দোলে।
আজকে আমি থাকব রাতে
ঘরকে ছেড়ে দূরে,
আজকে আমি মাতাল হয়ে
ফিরব ঘরে ভোরে।
আজকে আমি বন্য হব
আদিমতর রূপে,
আজকে আমি জ্বালবো আগুন
সংস্কারের ধূপে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।