তোমায় খুঁজে বেড়ায়
- ভোরের রবি ২১-০৫-২০২৪

তোমায় খুঁজে বেড়ায় আমি,
তেতুলিয়া হতে টেকনাফে।
ঝিঝিপোকাড় মতো আলো জ্বেলে,
খুঁজি তোমায় আঁধার কালো রাতে।
তোমায় খুঁজি আমি আলেয়ার
আলোতে।
প্রায়ই তোমায় পাই খুঁজে,
অদৃশ্য এক বিবর্ণ মূর্তি রূপে।
তোমার ছায়া আমার চোখে,
না আধারে, না আলোতে।
পূর্ণরূপে দেখতে তোমায়,
চোখ যে উঠে ছলছলিয়ে।
সেই পুকুরপাড়ের বকুল তলে,
চুল এলিয়ে আজও বসি
রোদ পোহাবার ছলে।
মনের কোনে ক্ষীণ আশা,
তুমি আসবে বলে!
ফুরিয়ে যাওয়ার সময় হলে ফুরিয়ে যাব
তবে,
আমায় ছাড়া তখন তোমার কেমন
মজা হবে?
শীতের সমীর, রাতের আঁধার,
সাক্ষী হয়ে থাকবে আমার।
তোমার অপেক্ষাতেই কেটেছে
সকল সময় আমার।
নাই যদি হয় তোমার সাথে
সত্যিই দেখা আমার,
অমরাবতীতেও থাকব বসে,
অপেক্ষাতে তোমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।