সময় বড় অল্প
- হান্নান গাজী - মায়াবিনী ১৫-০৫-২০২৪

চারদিকে অাজ চলছে কত
চলচাতুরির খেলা।
কেওবা অাবার দাপট ছুঁড়ে
দেয় যে নেতার ঠেলা।
কেওবা অাবার রাজনীতির ওই
মঞ্চে গিয়ে বলে।
সামনে তোদের অাসবে সুদিন
ভোটটা অামায় দিলে।
কেওবা অাবার পেটের দায়ে
একটু কাজের লাগি।
দিনটাকে সে রাত্রী করে
রাত্রীই থাকে জাগি।
কেওবা অাবার মিষ্টি কথায়
মন নিয়ে যায় কাঁড়ি।
ধর্মের ভিঁড়ে কেওবা অাবার
সব কিছু দেয় ছাড়ি।
কেওবা অাবার সুখের অাশায়
বিদেশ জমায় পাড়ি।
অল্প দিনে টানিয়ে পেলে
ভোগ বিলাশের বাড়ী।
তবুও মানুষ সপ্ন দেখে
সবার প্রিয় হবে।
হেলায় খেলায় সময় নষ্ট
করছেও কেন তবে।
এটাই হলো বাস্তবতা
নয়তো সাজানো গল্প।
তবুও মানুষ কেন বোঝেনা
সময় যে বড় অল্প।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।