আমি ভাবিনি
- সুমাইয়া নূর ১৭-০৫-২০২৪

শৈশবে আমি যখন বারান্দায় বসে আনমনে খেলছিলাম,
তখন ঘূর্নাক্ষরেও ভাবিনি,
এমন এক সময় আসবে,
যখন আমি এই সময়টাকে নিয়েই ভাবব......।।

শৈশবে যখন আমি খুশিমনে
আমাদের বাসা বদল করছিলাম,
তখন ঘূর্নাক্ষরেও ভাবিনি,
কৈশোরে দূরের অপর একটি বাসা থেকে,
এই বাসার দিকেই আমি তাকিয়ে থাকব......।।

শৈশবে যখন স্কুলে যেতে আমার মন চাইত না,
তখন ভাবিনি যে,
একসময় এই স্কুলের জন্যই,
আমার চোখ পানিতে ভরে উঠবে......।।

শৈশবে বাবা যখন আমাকে কোলে নিয়ে ঘুম পাড়াত,
আমি তখন মোটেও ভাবিনি,
এমন এক সময় আসবে,
যখন আমি আর এভাবে ঘুম আসতে পারব না...।।

শৈশবে যখন আমি সবার মধ্যমণি হয়ে থাকতাম,
তখন আমি ভাবিনি,
এমন এক সময় আসবে,
যখন আমি এই মর্যাদাটা হারিয়ে ফেলব......।।

শৈশবে যখন আমি নিজেকে নিয়ে কৌতুহলী হতাম,
তখন আমি ভাবিনি,
এক সময় নিজেকে নিয়েই,
কখনো আমি আফসোস করব
আবার কখনো খুশী হয়ে উঠব...।।

শৈশবটা আমি যখন পার করছিলাম,
তখন আমি একটুও ভাবিনি যে,
আর সবার মত আমিও একসময়,
আমার এই ফেলে যাওয়া সময়কে মন করব......।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।