প্রতিক্ষার অবসান
- হান্নান গাজী - মায়াবিনী ১৫-০৫-২০২৪

নিবিঢ় নিঃস্তব্ধ রাত
মিটিমিটি চাঁদের অালো
ঘুমিয়ে গেছে পূরো শহরের
ক্লান্ত মানুষগুলো।
ঝিঁঝিঁ পোকার ঝিঁ ঝিঁ শব্দ
জেন পাহারা দিচ্ছে
ঘুমন্ত মানুষগুলোকে।
ঠিক তখন এই অামিই শুধু জেগে অাছি।
বুকে নিয়ে একটরাশ প্রতিক্ষা
অধীর অাগ্রহে অপেক্ষা অামার
শুধু তোমায় ফিরে পাব বলে।
জানো,
সুখের নিদ্রা অাজকাল বড্ড অভিমান
করে অামার সাথে।
তাইতো ঝিঁঝিঁ পোকার মত
অামিও অাজ পাহারা দিচ্ছি
তোমার একগুচ্ছ রেখে যাওয়া স্মৃতিগুলোকে।
বিশ্বাস কর তোমার স্মৃতিগুলো
পাহারা দিতে দিতে অাজ অামি
বড্ড ক্লান্ত হয়ে গেছি।
এতটাই ক্লান্ত হয়েছি যে,
প্রতিটি রাত অাজ অামার কাছে
বড় বেশিই যন্ত্রনার মনে হয়।
তাইতো এখন রাত জেগে
অাকাশের পানে থাকিয়ে ভাবি
এই বুজি প্রতিক্ষার অবসান হল।
এত রাত নির্ঘুম কাটিয়েও তোমায়
অার বুজি পাওয়া হলোনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।